Breaking News

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে আজমিরীগঞ্জে বিক্ষোভ মিছিল

হাবিবুর রহমান রিয়াদ, আজমিরীগঞ্জ থেকেঃ

ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ)কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র করে প্রদর্শন করার প্রতিবাদে আজমিরীগঞ্জ উপজেলা উলামা পরিষদ ও তৌহিদী জনতার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

৩১ অক্টোবর শনিবার জোহর নামাজের পর উপজেলার বিভিন্ন স্থান থেকে আলেম উলামা, মুসল্লি ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ বিক্ষোভ মিছিল সহকারে গরুর হাট মযদানে জমায়েত হয়।

হাজার হাজার মানুষ বিক্ষোভ মিছিল সহকারে বাজারের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় গরুর হাট ময়দানে মিলিত হয়ে এক প্রতিবাদ সভার আয়োজন করেন।

প্রতিবাদ সভায় ক্বারি আব্দুল ছাত্তারের সভাপতিত্বে, মাওলানা হাফিজ তারিফ বীন শামসের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আব্দুল জলিল ইউসুফি, মাও শাহ সালেহ আহমদ, মাও তৈয়বুর রহমান হাবীবি, মাও জাহিদুল ইসলাম বিপ্লবি, মাও মনিরুল ইসলাম, মাও হুমায়ুন কবির প্রমুখ।

সভায় বক্তাগণ বলেন, মহানবী হযরত মোহাম্মদ (সাঃ)কে ব্যঙ্গ করে যে চিত্র ফ্রান্সে পদর্শিত হয়েছে এর দায়ভার ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রো কোনো ভাবেই এড়াতে পারেন না ৷

এটি প্রতিটি মুসলমানের অন্তরে কুঠারাঘাত করেছে। বাংলাদেশে ফ্রান্সের যতসব পণ্য আছে সবগুলো বর্জন করতে হবে। অতিদ্রুত এ দেশ থেকে ফ্রান্সের রাষ্ট্রদূতকে প্রত্যাহার করতে সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।

যতদিন না ফ্রান্স সরকার এর জন্য বিশ্বের মুসলমানের কাছে ক্ষমা না চাইবে, ততদিন পর্যন্ত মুসলমানরা এ ঈমানী আন্দোলন চালিয়ে যাবে।


ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল স্যাক্রোর কুশপুতুল দাহ করা হয়।


পরে মোনাজাতের মাধ্যমে বিক্ষোভ সমাবেশ সমাপ্তি ঘোষণা করা হয়।

About Mustafijur Rahman

Check Also

হবিগঞ্জে সিএনজি-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত

মোহাম্মাদ আফজালঃ(২৯-০৫-২০২১) হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলাস্থ মিরপুরে ভয়াবহ মোটরসাইকেল দুর্ঘটনায় বানিয়াচং উপজেলার দুই যুবকের মৃত্যু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!