Breaking News

বানিয়াচংয়ে অনুষ্ঠিত হলো জুরাসিক কাপ ৫০/৫০ বল ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ

উদ্বোধনী ম্যাচে ৩৯ রানে জয়লাভ করে জে.পি লিজেন্স “এ” দল

নওশের আহমেদঃ

আজ ইংরেজি নববর্ষের প্রথম দিন সকাল ১০ ঘটিকায় শরীফখানী ঈদগাহ মাঠে জে.পি লিজেন্স “এ” দল বনাম আমবাগান ক্রিকেট ক্লাবের মধ্যে জুরাসিক কাপ ৫০/৫০ বল ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও শরীফখানী ক্রিয়াসংস্থার সভাপতি ছায়েব আলী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ও সমাজসেবক রুবেল মিয়া,বানিয়াচং ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বারবার নির্বাচিত ইউপি সদস্য মাহফুজুর রহমান(মামুন) ও উদ্বোধনী ম্যাচে সভাপতিত্ব করেন বানিয়াচং ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য ও জুরাসিক ক্লাবের সভাপতি ইসতিয়াক হুসেন লেমন।

শহীদ আলী আখঞ্জীর সঞ্চালনায় প্রধান অতিথি ছায়েব আলী বলেন,খেলাধুলার মাধ্যমে তরুণরা ভাল পথে পরিচালিত হয়।ছোট বেলা থেকেই নিজেও খেলাধুলার সাথে জড়িত ছিলাম বর্তমানেও যেকোন খেলাধুলায় সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছি এবং ভবিষ্যতেও তরুণদের সাথে থাকব। তিনি বলেন, বর্তমান সরকার সর্বক্ষেত্রে উন্নয়নের পাশাপাশি খেলাধুলায়ও গুরুত্ব দিচ্ছে।তিনি এলাকার তরুণ ও সকল ক্রিয়া অনুরাগীদের সামনে ঘোষণা দেন টুর্নামেন্টের ফাইনালে মাঠের সার্বিক উন্নয়নের জন্য বানিয়াচং-আজমিরিগঞ্জ আসনের সাংসদ আলহাজ্ব আব্দুল মজিদ খান ও উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী দু’জনকেই ফাইনালে উপস্থিত রাখার চেষ্টা করবেন।

সভাপতির বক্তব্যে ইসতিয়াক হুসেন লেমন বলেন,ঐতিহ্যবাহী জুরাসিক ক্লাবটি আজকের অবস্থানে পৌছাতে সবচেয়ে বেশি অবদান রেখেছেন আমাদের নেসার আহমেদ মিশুক,পানু দত্ত,রুমেল ও আরও তখনকার সিনিয়রদের বলিষ্ঠ নেতৃত্বের কারনে।ক্লাবের সভাপতি হিসেবে বর্তমানে দায়িত্বরত সকলকে তিনি ধন্যবাদ জানান।সেই সাথে টুর্নামেন্টের সার্বিক সফলতার জন্য সব ধরনের সহায়তারও আশ্বাস দেন তিনি।

উদ্বোধনী ম্যাচে আরও উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক মন্ত্রনালয়ের অধীনস্থ এপিসি প্রকল্পের বানিয়াচং উপজেলার সিআরএফ নুর মুহাম্মদ আলী, বানিয়াচং উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কার্যালয়ের অফিস সহকারী মোহাম্মদ হাসান,কাওছার আহমেদ(সুহাগ), সৈয়দ সুহেল রানা,সৈয়দ মাসুদুর রহমান,মাহমুদুল মোহন,নাইম বাদশাহ,শামীম খান, হুমায়ুন, সাজাদুল,মাকতুব,লিটন,কামাল,রনি,রিয়াদ, জুনায়েদ আহমেদ,সাইদুর রহমান মিঠু,নাঈম বিশ্বাস,দিপু,ফাহিম, বিবলু,নিশাদ সর্দার,নাবিল,কিরন ও ডালিম।

জুরাসিক কাপ ৫০/৫০ বলের টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আমবাগান ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৩৯ রানে জয়লাভ করে জে.পি লিজেন্স “এ” দল। টচ জিতে প্রথমে ব্যাট করে জে.পি লিজেন্স নির্ধারিত ৫০ বলে সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৩৩ রান।দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন সাকিব।এছাড়া মুরাদ ২৪,মুবিন ১৯ ও সাদিক ৯ রান করে।আমবাগানের পক্ষে অনিক ৩টি ও মোজাফ্ফর ২টি উইকেট লাভ করে।

বিশাল রান তাড়া করতে নেমে শুরুতে সুপার পাওয়ার প্লের দুই বলে ২৭ রান আনলেও মুবিন ও সাদিকের মারাত্মক বোলিংয়ে মাত্র ৮৪ রানেই গুটিয়ে যায় ঐতিহ্যবাহী আমবাগান ক্রিকেট ক্লাব।দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন মোজাফ্ফর।এছাড়াও সায়েম ঝড়ো ১৯ এবং মোহন ১২ রান করে।জয়ী দলের সাদেক ৩টি ও মুবিন দুটি উইকেট লাভ করে। অলরাউন্ড পারফর্মেন্সের জন্য মুবিন ম্যাচ অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়।

দিনের অন্য ম্যাচগুলোতে সূর্যতরুণ “বি” দলের বিপক্ষে শরীফখানী ওয়ারিয়র্স ৩ উইকেটে এবং জি-হাটের বিপক্ষে উচ্ছ্বাস ক্রিকেট ক্লাব ৪ উইকেটে জয়লাভ করে।

উল্লেখ্য, প্রথমবারের মতো বানিয়াচঙ্গে ব্যতিক্রমী ৫০/৫০ বলের এই টুর্নামেন্টটি আয়োজন করা হয়।আট ওভার সর্বনিম্ন ৩জন বোলারের মাধ্যমে করলেও বাকি ২ বল নতুন যেকোন একজন দ্বারা করাতে হয়। সেই বল দু’টিতে ব্যাট থেকে আসা রান ডাবল হিসেবে গণ্য হয়।দু’টি বল “ব্যাটিং পাওয়ার প্লে” হিসেবে ইনিংসের শুরু থেকে যেকোন সময় ব্যাটিং দল নিতে পারে,তবে ওভারের মাঝামাঝি নেয়ার সুযোগ নেই। ব্যতিক্রমী এই নিয়মের কারনে দলগুলোর অধিনায়ককে আলাদা পরিকল্পনা সাজাতে হচ্ছে। প্রথম দিনেই উদ্বোধনী ম্যাচে দু’টি দলই পাওয়ার প্লে’র বল ২টি থেকে ২৭টি করে রান সংগ্রহ করে।আবার দ্বিতীয় ম্যাচে ওয়ারিয়র্সের বোলার জসীম কোন রান না দিয়ে ম্যাচের হিরো বনে যান।বানিয়াচঙ্গের ক্রিকেট প্রেমীরা খুব আনন্দ নিয়েই এই নিয়মটি উপভোগ করছেন।এছাড়াও জুরাসিক ক্রিকেট ক্লাবের সভাপতি ইউপি সদস্য ইসতিয়াক হুসেন লপমন দর্শকদের জন্য ওভার লাইনের বাহিরে প্রতিটি একহাতে ক্যাচ ধরার জন্য ২০/= করে দেয়ার ঘোষণা দেন।

টুর্নামেন্টে মোট ১৫টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে অংশগ্রহণ করছে।সবকিছু ঠিক থাকলে আগামী ২৩শে জানুয়ারি টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

About Syed Suhel Rana

Check Also

হবিগঞ্জে সিএনজি-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত

মোহাম্মাদ আফজালঃ(২৯-০৫-২০২১) হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলাস্থ মিরপুরে ভয়াবহ মোটরসাইকেল দুর্ঘটনায় বানিয়াচং উপজেলার দুই যুবকের মৃত্যু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!